বজ্রপাতের দোয়া

নমস্কার বন্ধুরা আজকে আমি আপনাদের বজ্রপাতের দোয়া সম্পর্কে বিস্তারিত জানাবো। বিশ্ব নবীজির তাঁর বান্দার ওপর বিভিন্ন রকমের দোয়া দরুদ আট করার জন্য উপদেশ দিয়েছেন এবং তিনি বজ্রপাত থেকে রক্ষার জন্য এবং বজ্রপাতের সময় এবং তিনি বজ্রপাতের সময় যে দোয়া পড়তেন তা আপনাদের সাথে বিস্তারিত শেয়ার করবো বন্ধুরা আপনাদের কাছে অনুরোধ করব একদম শেষ পর্যন্ত দেখুন আর আপনি যদি এখন বজ্রপাত থেকে রক্ষার দোয়া বিস্তারিত জানতে চান তাহলে শেষ পর্যন্ত করুন।

বিভিন্ন ধরনের দোয়া এবং আমাদের ফেসবুক গ্রুপের লিংক নিচে দেয়া হল
পরীক্ষায় পাস করার দোয়া টি জানতে এখানে ক্লিক করুন।
আযানের দোয়ার বাংলা উচ্চারণ সহ বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
চাকরি পাওয়ার দোয়ার বাংলা অর্থ সহ বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
মসজিদে প্রবেশের সময় যে দোয়াটি পড়বেন তার বাংলা অর্থ সহ বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন
তারাবির নামাজের দোয়ার রাকাত এবং অর্থ সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
নামাজের শেষ বৈঠকের দোয়া সমূহ জানতে এখানে ক্লিক করুন।
বন্ধুরা বিভিন্ন ধরনের গহনার ডিজাইন দেখতে আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হতে এখানে ক্লিক করুন।
ঘুমানোর দোয়া বাংলা উচ্চারণ এবং অর্থ এবং সঠিক নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
বিভিন্ন ধরনের দোয়া।

কলকাতা এফ এফ রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

বজ্রপাত একটি প্রাকৃতিক ঘটনা প্রতি মুহূর্তে পৃথিবীর কোন কোন জায়গায় প্রচুর পরিমাণে বজ্রপাত হয়ে থাকে তাই বন্ধুরা মহা নবীজি বজ্রপাত থেকে বাঁচার জন্য সর্বদা মানুষকে আল্লাহতালার উপর বিশ্বাস এবং দোয়া পাঠ করতে বলেছেন তো বন্ধুরা আপনাদের কাছে বিস্তারিত দেখানো হচ্ছে।

Table of Contents

বজ্রপাত শুনে যে দোয়াটি পড়বেন

বজ্রপাত যখন সৃষ্টি হয় তখন প্রচুর পরিমাণে প্রলয়ংকারী আওয়াজ সৃষ্টি হয় বন্ধুরা নবীজি এই আওয়াজ এর সময় যে দোয়াটি পড়তে বলেছেন তা আপনাদের সাথে নিচের বিস্তারিত শেয়ার করছি এবং সেই দোয়াটির আরবি উচ্চারণ এবং বজ্রপাতের আওয়াজ থেকে বাঁচার দোয়া বাংলা উচ্চারণ এবং বাংলা অর্থ নিচে বিস্তারিত দেখানো হলো।

বজ্রপাত শোনার পর দোয়ার আরবি উচ্চারণ

وَيُسَبِّحُ الرَّعْدُ بِحَمْدِهِ وَالْمَلَائِكَةُ مِنْ خِيفَتِهِ 👉বন্ধুরা এই দোয়াটি বজ্রপাত শোনার পর আপনারা আরবি ভাষায় উচ্চারণ করতে পারেন।

বজ্রপাত শোনার পর দোয়ার বাংলা উচ্চারণ

আমরা অনেকেই আরবি ভাষা জানিনা তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আরবি ভাষা থেকে বাংলা উচ্চারণ এখানে বিস্তারিত দেওয়া হল। বাংলা উচ্চারণটি হলো 👉ওয়া য়ুসাব্বিহুর রা’দু বিহামদিহি, ওয়াল মালাইকাতু মিন খিয়ফাতিহি। (সুরা রাদ, আয়াত : ১৩)

বজ্রপাত শোনার পর দোয়ার বাংলা অর্থ

বন্ধুরা বজ্রপাত শোনার পর যে দোয়াটি পড়বেন তার বাংলা অর্থ টি হল 👉বজ্র ও সব ফেরেশতা সন্ত্রস্ত হয়ে তার প্রশংসা পাঠ করে।

বজ্রপাত থেকে রক্ষার দোয়া

নবীজি মানব সমাজকে স্বাভাবিকভাবে রাখার জন্য বিভিন্ন দোয়ার আদেশ দিয়েছেন বজ্রপাত থেকে রক্ষার জন্য যে বিশেষ দেওয়াটি নবীজি শিখিয়েছেন তা আপনাদের সাথে এখন বিস্তারিত আলোচনা করবো বন্ধুরা আপনাদের কাছে অনুরোধ করব একদম শেষ পর্যন্ত পড়ার।

বজ্রপাত থেকে রক্ষার দোয়া আরবি উচ্চারণ

বজ্রপাত থেকে রক্ষার জন্য নবীজি দিয়ে যে দোয়াটি শিখিয়েছেন তার আরবি উচ্চারণ হলো 👉اللَّهُمَّ لاَ تَقْتُلْنَا بِغَضَبِكَ وَلاَ تُهْلِكْنَا بِعَذَابِكَ وَعَافِنَا قَبْلَ ذَلِكَ

বজ্রপাত থেকে রক্ষার দোয়া বাংলা উচ্চারণ

বন্ধুরা আমরা অনেকেই আরবি ভাষা জানিনা তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে বজ্রপাত থেকে রক্ষার জন্য যে দোয়াটি পাঠ করতে হয় আমি আপনাদের বাংলা উচ্চারণ কি বিস্তারিত দেখাচ্ছি। বাংলা উচ্চারণটি হলো 👉আল্লাহুম্মা লা-তাক্বতুলনা বিগাজাবিকা, ওয়া লা-তুহলিকনা বিআজা-বিকা; ওয়া আ-ফিনা-ক্বাবলা জা-লিকা।’

বজ্রপাত থেকে রক্ষার দোয়া বাংলা উচ্চারণ

মহান আল্লাহ নবীজি বজ্রপাত থেকে রক্ষার জন্য যে দোয়াটি শিখিয়েছেন তার বাংলা অর্থ কি হলো 👉হে আল্লাহ, আপনি আমাকে আপনার গজব দিয়ে হত্যা করে দেবেন না এবং আপনার আজাব দিয়ে ধ্বংস করে দেবেন না। এসবের আগেই আপনি আমাকে পরিত্রাণ দিন।’ (তিরমিজি, হাদিস : ৩৪৫০)

বজ্রপাতের শব্দ শুনলে নবীজি যে দোয়া পড়তেন

বন্ধুরা এবার আমি আপনাদের বজ্রপাতের সময় মসজিদে দোয়াটি পড়তে তার বিস্তারিত আরবি উচ্চারণ বাংলা উচ্চারণ এবং বাংলা অর্থ সম্পর্কে বিস্তারিত নিচে জানাবো তো বন্ধুরা আপনাদের কাছে অনুরোধ করব একদম শেষ পর্যন্ত দেখুন।

বজ্রপাতের সময় নবীজির দিয়ে দোয়াটি পড়তেন আরবি উচ্চারণ

বন্ধুরা নিচে দেয়া আরবি উচ্চারণ টি বজ্রপাতের সময় নবীজির নিজে করতেন বন্ধুরা আপনারা যদি বজ্রপাতের সময় এই দোয়াটি পড়তে চান তাহলে আপনারা অবশ্যই বজ্রপাতের থেকে রক্ষা পাবেন এবং নবীজির দোয়া লাভ করবেন। আরবি উচ্চারণ টি হল👉سُبْحَانَ الَّذِيْ يُسَبِّحُ الرَّعْدُ بِحَمْدِهِ

বজ্রপাতের সময় নবীজি যে দোয়াটি পড়তেন তার বাংলা উচ্চারণ

বন্ধুরা বজ্রপাতের সময় নবীজি যে দোয়াটি পড়বেন আপনাদের সুবিধার্থে যারা আপনারা আরবি উচ্চারণ বা লেখা জানেন না তাদের জন্য বাংলা উচ্চারণ টি দেয়া হলো আপনারা সহজেই বজ্রপাতের সময় এই দোয়াটি পড়তে পারেন। দোয়াটির উচ্চারণ ঠিক হলো👉সুবহানাল্লাজি ইয়ুসাব্বিহুর রা‘অদু বিহামদিহি।

বজ্রপাতের সময় যে দোয়া পড়তেন নবীজি তার বাংলা অর্থ

বন্ধুরা আপনাদের সুবিধার্থে ও নবীজি যে দোয়াটি পড়তেন তার বিস্তারিত বাংলা অর্থ নিচে দেয়া হলো । বন্ধুরা এই দোয়াটি ইউ বাংলা অর্থ হলো 👉পবিত্র সে সত্তা, বজ্র সন্ত্রস্ত হয়ে যার প্রশংসা পাঠ করে।

বন্ধুরা এখানে আমি আপনাদের বজ্রপাত থেকে রক্ষার যে দোয়াটি বিস্তারিত আলোচনা করেছি বন্ধুরা আশাকরি আপনারা বিস্তারিত বুঝতে পেরেছেন বন্ধুরা কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন এবং বন্ধুরা আপনারা যদি আরো দোয়া কিংবা বিভিন্ন ইসলামিক নামের অর্থ জানতে চান তাহলে আপনারা ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইটের হোমপেজে এবং নিচ আপনাদের সুবিধার্থে বিভিন্ন দোয়ার বাংলা উচ্চারণ এবং আরবি উচ্চারণ এবং অর্থ বিস্তারিত লিঙ্ক দেয়া হলো সেখানে ক্লিক করে দেখে নিন।

নামাজের শেষ বৈঠকের দোয়া বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
বজ্রপাতের দোয়া বাংলা উচ্চারণ জানতে এখানে ক্লিক করুন।
বন্ধুরা আপনারা যদি বাংলাদেশের সোনার মূল্য এবং অন্যান্য দেশের টাকার রেট বাংলাদেশি টাকায় এবং বিভিন্ন ধরনের গহনার ডিজাইন দেখতে চান তাহলে আপনার এখানে ক্লিক করুন।
বিভিন্ন দোয়ার লিংক।

বজ্রপাতের সময় কি করবেন?

বজ্রপাতের দোয়া

বন্ধুরা আপনারা যদি ইসলাম ধর্মালম্বী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই বর্জ্যপাতের সময়ে বজ্রপাতের দোয়াটি পড়তে ভুলবেন না।

বজ্রপাতের দোয়াটি পড়লে কি হবে?

বজ্রপাতের দোয়া

বিশ্ব নবীজির আমাদের শিখিয়েছেন দিয়ে বজ্রপাতের সময় বজ্রপাতে দোয়াটি পড়লে আপনারা অবশ্যই বজ্রপাত থেকে রক্ষা পাবেন।

বজ্রপাতের দোয়াটি কখন পড়বেন?

বজ্রপাতের দোয়া

আপনারা যখন প্রাকৃতিক বিপর্যয় বজ্রপাতের মাঝখানে থাকবেন যখন আপনার আশেপাশে বজ্রপাত হতে থাকবে তখন আপনার নিজেকে অনেক বিপদগ্রস্ত মনে হবে তখনই আপনি বজ্রপাতের দোয়াটি পড়বেন।

বন্ধুরা আশাকরি আপনাদের ভাল লেগেছে যদি বন্ধুরা ভালো লেগে থাকে তাহলে এই পোস্টটি শেয়ার করে দিন আপনার বন্ধু বন্ধবের সাথে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.